ইবির ফোকলোর বিভাগের নতুন সভাপতি ড. মোস্তাফিজ

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 19:47:00

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ফোকলোর স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগের সহকারী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে তিনি আনুষ্ঠানিকভাবে এই দায়িত্বগ্রহণ করেন। দায়িত্বগ্রহণের মধ্য দিয়ে তিনি বিভাগের সদ্য বিদায়ী সভাপতি বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমানের স্থলাভিষিক্ত হলেন।

বিভাগীয় সূত্রে জানা যায়, বিভাগের সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান এর দায়িত্বের মেয়াদ শেষ হওয়ায় গত ২৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ড. মোস্তাফিজুর রহমানকে নতুন সভাপতি হিসেবে নিয়োগ দেন।

মঙ্গলবার দুপুরে বিভাগের আয়োজনে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নতুন সভাপতিকে ফুল দিয়ে বরন করে নেওয়া হয় এবং বিদায়ী সভাপতিকে বিভাগের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়া বিভাগের প্রভাষক মৌসুমী আক্তার মৌর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম বানু, বিভাগের সহকারী অধ্যাপক শিবলী মো: ফতেহ আলী চৌধুরী, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক লিটন বরণ শিকদার প্রমুখ।

উল্লেখ্য, ড. মোস্তাফিজুর রহমান জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে মিঠুন মোস্তাফিজ নামে সুপরিচিত। তিনি ২০১৮ সালের ১৫ জুলাই ইবির ফোকলোর স্টাডিজ বিভাগে প্রভাষক পদে নিয়োগ লাভ করেন। এরপর তিনি চলতি বছরের জুলাই মাসে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। বর্তমানে শিক্ষকতার পাশাপাশি তিনি জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সঙ্গে যুক্ত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর