বিইউবিটি’র ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত

, ক্যাম্পাস

বার্তা ডেস্ক | 2023-09-01 23:31:18

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) ৪র্থ সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) আগারগাঁওয়ে বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত সমাবর্তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের প্রতিনিধি হয়ে শিক্ষার্থীদের হাতে সনদপত্র ও স্বর্ণপদক তুলে দেন।

সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে কাজ করছে। বর্তমানে সমন্বিত শিক্ষা আইন করার কাজ চলছে। সোনার বাংলাদেশ গড়তে এবং প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করতে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে দীপু মনি বলেন, শিক্ষাজীবন চলমান এটা কখনো শেষ হয় না। কর্মজীবনে তোমাদের জ্ঞান, সততা ও নৈতিকতার সাথে কাজ করতে হবে। সম্প্রতি বুয়েটে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনায় আমরা শোকাহত ও মর্মাহত। আমরা তার পরিবারের প্রতি সহমর্মিতা জানাই। র‌্যাগিং নামক ব্যাধি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এটা দূর করতে হবে।


সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আজ তোমাদের আনন্দের দিন। প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ হলেও সামনে তোমাদের কর্মজীবন শুরু হবে। দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে তোমরা চেষ্টা ও একাগ্রতা নিয়ে কাজ করবে। তোমরা এমনভাবে নিজেদের প্রতিষ্ঠিত করবে যেন তোমরা উদ্যোক্তা হয়ে অন্যদের চাকরির সুযোগ দিতে পারো।

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির সিনিয়র ডেপুটি ভাইস চ্যান্সেলর ও ভাইস প্রেসিডেন্ট মি. অ্যালাস্টেইর ডসন সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। ছাত্রছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, কখনো শেখা বন্ধ করবে না। শেখার কোনো শেষ নেই।

অনুষ্ঠানে বিইউবিটির গ্র্যাজুয়েশন ও পোস্ট গ্র্যাজুয়েশন করা শিক্ষার্থীদের ডিগ্রির সনদ এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ৫ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক। তিনি বলেন, আজ যারা ডিগ্রি পাচ্ছো তোমাদের পরিবার, সমাজ ও দেশের প্রতি দায়িত্ব ও কর্তব্য রয়েছে।

সমাবর্তন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিইউবিটির উপাচার্য প্রফেসর মো. আবু সালেহ বিইউবিটির ৪র্থ সমাবর্তনের জন্য গর্বিত বলে উল্লেখ করে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।

এ সম্পর্কিত আরও খবর