আন্দোলন শিথিল, নির্ধারিত সময়ই হচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 08:32:33

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী সোমবার (১৪ অক্টোবর) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বুয়েট প্রশাসন শিক্ষার্থীদের ৫ দফার দাবি মেনে নেওয়ায় আবরার হত্যার প্রতিবাদে চলমান আন্দোলন দুইদিনের জন্য শিথিল করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীরা বার্তাটোয়েন্টিফোর.কমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

পাঁচ দফা দাবি মেনে নিয়ে বুয়েট প্রশাসন কর্তৃপক্ষ আলাদা আলাদা পাঁচটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। এরপরই তিথি নামে এক আন্দোলনকারীরা জানান, যেহেতু বুয়েট প্রশাসন আমাদের দেওয়া বাস্তবায়নযোগ্য ৫ দফা দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এজন্য আমরা আগামী ১৩ ও ১৪ অক্টোবর আন্দোলন শিথিল করা হচ্ছে।

এরআগে শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত ভিসিসহ শিক্ষকদের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের আলোচনা হয়। বিষয়টি অমীমাংসিত থেকে গেলেও পরবর্তীতে শিক্ষার্থীরা বাস্তবায়নযোগ্য ৫ দফা দাবি তুলে বলেন, পাঁচ দফা দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানে আর কোনো বাধা থাকবে না।

আন্দোলন শিথিল করার কারণে আগামী ১৪ অক্টোবর ভর্তি পরীক্ষা নিতে আর কোন বাধা রইল না।

৬ অক্টোবর রাত ৩টার দিকে শেরে বাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা বলে অভিযোগ রয়েছে। আবরার হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে ৭ অক্টোবর থেকে টানা আন্দোলন কর্মসূচি পালন করে আসছে বুয়েট শিক্ষার্থীরা। 

 

এ সম্পর্কিত আরও খবর