বশেমুরবিপ্রবির আইআর বিভাগের চেয়ারম্যানের পদত্যাগ

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-28 14:08:42

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের (আইআর) চেয়ারম্যান খন্দকার মাহমুদ পারভেজ পদত্যাগ করেছেন।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে রেজিস্টার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদের কাছে পদত্যাগ পত্র জমা দেন তিনি।

এর আগে দুপুরে আগামী তিন কার্য দিবসের মধ্যে তার চেয়ারম্যান ও শিক্ষকতা পদ থেকে অপসারণের দাবিতে রেজিস্টারের কাছে অনাস্থাপত্র জমা দেন শিক্ষার্থীরা।

রোববার সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত আইআর বিভাগের সামনে ওই শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা অনাস্থা পত্রে জানিয়েছেন, অযোগ্যতা সত্ত্বেও খন্দকার মাহমুদ পারভেজ শিক্ষক হিসেবে নিয়োগ পান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার জন্য যেসব শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন সেগুলোর একটিও তার নেই। তিনি প্রথমে বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার পদে নিয়োগপ্রাপ্ত হয়েছিলেন। পরে তাকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয় এবং এক পর্যায়ে তাকে আইআর বিভাগের চেয়ারম্যানও করা হয়।

প্রথম থেকেই তিনি ক্লাসে পাঠদানে ব্যর্থতার পরিচয় দিতে থাকেন। তাই তিনি যেসব কোর্স নিয়েছেন সে বিষয়ে শিক্ষার্থীরা স্বয়ংসম্পূর্ণ ধারণা পাননি। এছাড়াও তিনি প্রতিটি কোর্স ৭ থেকে ৮টি ক্লাস নিয়েই শেষ করেছেন।

তিনি তৃতীয় ব্যাচের ৩৫ জন শিক্ষার্থীকে অ্যাসাইনমেন্টে সুনির্দিষ্ট কারণ ছাড়া শূন্য নম্বর দেন। এছাড়া দ্বিতীয় ব্যাচের কয়েকজন শিক্ষার্থীকে শূন্য নম্বর দিলে তারা এ বিষয়ে তাদের ভুল জানতে চাইলে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন এবং স্বেচ্ছাচারিতার পরিচয় দেন।

রেজিস্টার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ পদত্যাগপত্র জমা দানের বিষয় স্বীকার করে জানান, এ ব্যাপারে দ্রুত পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর