বেরোবি শিক্ষকের আবেগঘন স্ট্যাটাসে প্রশাসনের নিন্দা

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 22:55:49

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদ মন্ডল দেশের বাইরে যাওয়ার অনাপত্তিপত্র (এনওসি) না পেয়ে ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দেন।

সোমবার (২১ অক্টোবর) ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন- তার মা দীর্ঘদিন ধরে অসুস্থ। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিয়ে যেতে পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবহেলার কারণে মাকে নিয়ে দেশের বাইরে যেতে পারছেন না বলে অভিযোগ করেন এই শিক্ষক।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের স্ট্যাটাস দেওয়ায় নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল স্বাক্ষরিত এক লিখিত বক্তব্যে বলা হয়েছে, অধ্যাপক আসাদ মন্ডল কোন উদ্দেশ্যে এবং কোন দেশে যেতে চান সেটি তার আবেদনপত্রে উল্লেখ করেননি। ফলে এনওসি ইস্যু করা যায়নি। তিনি গত সোমবার অফিস চলাকালীন রেজিস্ট্রার দফতরে এসে অশোভন আচরণ করেন, যা একজন শিক্ষকের ক্ষেত্রে কাম্য নয়। তিনি যথাযথভাবে এনওসি'র জন্য আবেদন না করে, ফেসবুকে বিভ্রান্তিকর তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।

জানতে চাইলে লোকপ্রশাসন বিভাগের শিক্ষক আসাদ মন্ডল বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘এনওসির জন্য আমার আবেদন যথাযথ হয়নি, বিশ্ববিদ্যালয় প্রশাসন তা আমাকে স্ট্যাটাস দেওয়ার আগে জানায়নি।’

এ সম্পর্কিত আরও খবর