বর্ণিল আয়োজনে জবিতে আইইআরের ‘র‍্যাগ ডে’ উদযাপন

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 10:51:08

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আইইআর) ১ম ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসব (র‍্যাগ ডে) অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর ) দুপুর ১২টায় শিক্ষা গবেষণা সেমিনারে কেক কেটে ‘র‌্যাগ ডে’র উদ্বোধন করেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মনিরা জাহান। এরপর সারাদিন বিভিন্ন আয়োজনে ক্যাম্পাস মাতিয়ে রাখে এই বিভাগের শিক্ষার্থীরা।

দিনটি উপলক্ষে শিক্ষার্থীরা আইইআর প্রাঙ্গণ থেকে একটি র‍্যালি বের করে। র‍্যালিটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শান্ত চত্বরে এসে শেষ হয়। বিকেলে অনুষ্ঠিত হয় মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিদায়ী শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ, গান, কবিতা আবৃত্তির মধ্যে দিয়ে পুরো অডিটোরিয়ামে উৎসবের আমেজ তৈরি হয়। বিদায়ী শিক্ষার্থীদের সঙ্গে আনন্দে মেতে উঠে বিভাগের অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরাও।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ১ম ব্যাচের শিক্ষার্থী শাহজালাল শুভ বলেন, ‘দেখতে দেখতে চারটা বছর কোনদিক দিয়ে কেটে গেলো বুঝতেই পারলাম না। আমাদের স্যার ম্যামদের আদর, ভালোবাসা এবং শাসন কখনো ভুলতে পারবো না।’

শুভ আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনে অনেক কিছু শিখেছি এখন তা কাজে পরিণত করতে হবে। সর্বোপরি বিশ্ববিদ্যালয়, শিক্ষক, সহপাঠী এবং জুনিয়রদের অনেক মিস করবো।’

এ সম্পর্কিত আরও খবর