ইস্ট ওয়েস্টে গ্লোবাল মিডিয়া অ্যান্ড ইনফরমেশন লিটারেসি সপ্তাহ শুরু

বিবিধ, ক্যাম্পাস

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 08:31:34

ইনফরমেশন স্টাডিজ অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে সপ্তাহব্যাপী 'গ্লোবাল মিডিয়া এন্ড ইনফরমেশন লিটারেসি সপ্তাহ-২০১৯'।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা, প্রতিষ্ঠাতা উপাচার্য এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়টিতে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ড. দিলারা বেগমের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। এ সময় কী-নোট স্পীকার হিসেবে উপস্থিত ছিলেন ইউনেস্কোর বাংলাদেশ প্রতিনিধি বেট্রিচ কালডন। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ জে এম শফিকুল আলম।

উল্লেখ্য, প্রতিবছর অক্টোবর মাসে ইউনেস্কো গ্লোবাল মিডিয়া এন্ড ইনফরমেশন লিটারেসি সপ্তাহ পালন করে থাকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে। এ বছরের প্রতিপাদ্য বিষয় 'Media and Information Literate Citizens: Informed, Engaged, Empowered'। ২০১৭ সাল থেকে বিশ্ববিদ্যালয়টি দিবসটি পালন করে আসছে। ৩১ অক্টোবর পর্যন্ত চলবে এই মিডিয়া এন্ড ইনফরমেশন লিটারেসি সপ্তাহ।

এ সম্পর্কিত আরও খবর