জাবিতে সর্বাত্মক ধর্মঘট অব্যাহত

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 12:05:35

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক ধর্মঘট পালন করছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল থেকে 'দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর'র ব্যানারে আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন এবং বিভিন্ন একাডেমিক ভবনে প্রবেশের ফটক আটকে অবস্থান নেন।

সরেজমিনে দেখা যায়, নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছেন আন্দোলনকারীরা। এছাড়া পুরাতন প্রশাসনিক ভবনের সামনে 'উপাচার্য অপসারণ মঞ্চ' করে অবস্থান করছেন তারা। অবরোধের কারণে অফিসকক্ষে প্রবেশ করতে পারেননি কর্মকর্তা ও কর্মচারীরা। অন্যদিকে সর্বাত্মক অবরোধের কারণে অধিকাংশ বিভাগে পূর্ব নির্ধারিত ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ফলে কার্যত বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

প্রশাসনিক ও একাডেমিক ভবন অবরোধ কর্মসূচি বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের চলমান অচলাবস্থা নিরসনের লক্ষ্যে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা।

বেলা সাড়ে ১১টায় ছাত্র শিক্ষক কেন্দ্রে শিক্ষক সমিতির রুমে এ আলোচনা সভা শুরু হয়। আলোচনা সভায় শিক্ষক সমিতির নেতারা ও আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করেন।

অন্যদিকে সর্বাত্মক ধর্মঘটকে উপেক্ষা করে ক্লাস ও পরীক্ষা নিয়েছেন একাধিক উপাচার্যপন্থী শিক্ষক। এছাড়া ভবনে প্রবেশের সময় আন্দোলনকারীদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন একাধিক উপাচার্যপন্থী শিক্ষক।

এ সম্পর্কিত আরও খবর