ঢাবি ‘ঘ’ ইউনিটে পাশের হার ১৩.২৬ শতাংশ

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 00:06:39

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে দেখা গেছে, পাশ করেছেন ১১ হাজার ১৫৮ জন শিক্ষার্থী। গড় পাসের হার ১৩ দশমিক ২৬ শতাংশ।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক মো আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ সময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক সাদেকা হালিম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক সুব্রত কুমার আদিত্য প্রমুখ উপস্থিত ছিলেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে উপাচার্য জানান, এবছর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আবেদন করে ৯৭ হাজার ৫০৬ জন পরীক্ষার্থী। পরীক্ষায় অংশ নেয় ৮৪ হাজার ১৭৭জন ভর্তিচ্ছু। এর মধ্যে সমন্বিতভাবে ১১ হাজার ১৫৮জন উত্তীর্ণ হয়েছে (বিজ্ঞান ৮ হাজার ৪৮৫, ব্যবসায় শিক্ষা ২ হাজার ১০৪, মানবিক ৫৬৯জন)।

'ঘ’ ইউনিটে ১ হাজার ৫৬০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। এর মধ্যে বিজ্ঞানে ১ হাজার ৯৭, ব্যবসায় শিক্ষায় ৪১০ ও মানবিকে ৫৩ শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।

পাশকৃত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আগামী ৩১ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে পারবেন। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৩ নভেম্বর থেকে ১২ নভেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে পারবেন। ফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ৩০ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর