‘গৌরবোজ্জ্বল ভূমিকা থাকা সত্বেও ছাত্রলীগ কেনো ত্রাসের কারণ’

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 02:55:17

ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেছেন, যে ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে প্রতিটি ক্ষেত্রে। তারা কেনো আজ বিশ্ববিদ্যালয়গুলোতে নিপীড়কের ভূমিকায় অবতীর্ণ? শিক্ষার্থীদের ত্রাসের কারণ?

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় আয়োজিত গণরুম-গেস্টরুম সমস্যা নিয়ে ছাত্র শিক্ষকদের উম্মুক্ত এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

এসময় নুর প্রশ্ন রেখে বলেন, ছাত্রলীগের বিশ বছরের অবদান কি? কোনো অবদান নেই বরং শিক্ষার্থীদের কাছে তারা নিপীড়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। গত সাত বছরে ছাত্রলীগের হাতে ২৮২ জন শিক্ষার্থী নিপীড়নের শিকার হয়েছে। হল প্রশাসন, হলের প্রাধ্যক্ষবৃন্দ থাকা সত্বেও তারা কেন হলগুলো নিয়ন্ত্রণ করে। হলগুলো ছাত্র সংগঠন নিয়ন্ত্রণ করলে হল প্রশাসনের কাজ কি?

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নুর বলেন, শুদ্ধি অভিযানের জন্য আপনাকে ধন্যবাদ। শুধু যুবলীগে শুদ্ধি অভিযান চালালে হবে না। ছাত্রলীগকেও নিয়ন্ত্রণ করেন। নচেৎ তারা আপনার ক্ষতির কারণ হবে। ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ভূমিকা থাকা সত্বেও তারা কেনো আজ শিক্ষার্থীদের ত্রাসের কারণ হবে। কেন আজ ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসাবে আখ্যা দিতে হবে বলেও তিনি ক্ষোভ প্রকাশ করেন।

এসময় পরিবর্তনের জন্য নুর ছাত্র সংসদের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান। বিশ্ববিদ্যালয় সবসময় লোক দেখানো বহিষ্কার করেন বলেও নুর অভিযোগ করেন।

এ সম্পর্কিত আরও খবর