জমকালো অনুষ্ঠানে শেষ হলো 'অলিম্পিক জিরো ওয়ান ফেস্ট'

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 12:57:42

দেশের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্স-এ (ইউআইটিএস) বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয়েছে দুই দিনব্যাপী 'অলিম্পিক জিরো ওয়ান ফেস্ট ৪'।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে রাজধানীর মধ্য নয়ানগরে ইউআইটিএস'র স্থায়ী ক্যাম্পাসে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

ইউআইটিএস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া জিরো ওয়ান ফেস্টের অনলাইন মিডিয়া পার্টনার ছিল দেশের প্রথম মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তাটোয়েন্টিফোর.কম। এই ফেস্টে দেশের ২০টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫০টিরও বেশি প্রোগ্রামিং দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে সেরা ছেলেদের দলের পাশাপাশি সেরা মেয়েদের দলকেও পুরস্কৃত করা হয়।

বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হচ্ছে/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, 'কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও আইটি বিভাগের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি করতে ইউআইটিএস এর এই আয়োজন অত্যন্ত সুন্দর এবং যুগোপযোগী। আমাদের ছেলে-মেয়েদের দক্ষতা বৃদ্ধি করতে দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে এমন আয়োজন প্রয়োজন। আমি আশা করি ইউআইটিএস তাদের এই সুন্দর আয়োজন অব্যাহত রাখবে।'

অনুষ্ঠানে ইউআইটিএস'র উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান বলেন, 'ইউআইটিএস-এর সিএসই এবং আইটি বিভাগ সব সময় এ ধরনের সময়োপযোগী গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করে আসছে। আজকের অনুষ্ঠানটিও অনেক সুন্দরভাবে আয়োজন করা হয়েছে। প্রতিবছর আমরা এমন সুন্দর আয়োজন করব।'

অনুষ্ঠানে আয়োজক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় দুই দিনের এ জমকালো আয়োজন।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউআইটিএস'র স্কুল অফ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন ড. মাজহারুল হক, বোর্ড অফ ট্রাস্টির উপদেষ্টা, ড. কেএম সাইফুল ইসলাম, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আল ইমতিয়াজ ও আইটি বিভাগের বিভাগীয় প্রধান সহাকারী অধ্যাপক মো. সায়খসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর