নৃত্য চর্চা হবে নিত্যদিনের অনুশীলনী: ইবি উপাচার্য

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 23:40:44

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নৃত্যকলা চর্চা একটি নিত্যদিনের অনুশীলনী হিসেবে স্বীকৃত হবে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

শনিবার (২ নভেম্বর) ক্যাম্পাসে পাঁচ দিনব্যাপী নৃত্য প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ললিতকলার জ্ঞান ও চর্চা বর্জিত একজন মানুষ শিক্ষিত হলেও ক্রমাগত সে একটি পশুতে রূপান্তরিত হয়। আমরা সুজন বিদ্বান চাই। সেকারণে সুকুমারবৃত্তি চর্চা ও বোধবুদ্ধি বিকাশের জন্য আমরা কিছু পরিকল্পনা গ্রহণ করেছি।

এসময় উপাচার্য আরও বলেন, ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগ খোলা হয়েছে। আমরা সংস্কৃতি চর্চায় বর্তমান প্রজন্মকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই। আমরা কোনও অন্ধকার প্রকোষ্ঠে থাকতে চাইনা। ইসলামী বিশ্ববিদ্যালয়ে হবে আকাশের মতো উদার সংস্কৃতি চর্চা।

বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, ভারতের নৃত্য প্রশিক্ষক সোমা গিরি প্রমুখ।

সমাপনী অনুষ্ঠানের এক পর্যায়ে ভারতের পশ্চিমবঙ্গের নৃত্য প্রশিক্ষক সোমা গিরিকে ক্রেস্ট প্রদান করে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এরপর কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

সমাপনী অনুষ্ঠান শেষে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ নৃত্য পরিবেশিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার চন্দন কুমার দাস ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ইসরাত আঞ্জুম অনুষ্ঠানটির যৌথ সঞ্চালনা করেন।

এ সম্পর্কিত আরও খবর