ঢাবি উপাচার্য হিসেবে আখতারুজ্জামানের দায়িত্ব গ্রহণ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 18:22:53

আনুষ্ঠানিকভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অধ্যাপক মো. আখতারুজ্জামান। সোমবার (৪ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে যোগদান পত্রে স্বাক্ষর করে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

গত রোববার (৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩-এর ১১(১) ধারা মোতাবেক সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে আখতারুজ্জামানকে আগামী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব প্রদান করেন।

দায়িত্ব গ্রহণকালে আখতারুজ্জামান বলেন, ‘আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান উন্নত করতে সকলকে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। একাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সর্বত্র সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, সিনেট সদস্য এসএম বাহালুল মজনুন, রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর