উত্তাল জাবি, ভিসির বাসভবনের সামনে চলছে বিক্ষোভ

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 10:14:12

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের বিকাল সাড়ে ৫টার মধ্যে ক্যাম্পাস-হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু ক্যাম্পাস বন্ধ ঘোষণার পরপরেই জাবির মেয়েদের হল থেকে মিছিল বের হয়। এরপর ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আবারও তার বাসভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। ভিসির পদত্যাগের দাবিতে অনঢ় আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের নেতৃত্বে সিন্ডেকেটের জরুরি এক সভায় জাবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত হয়।

এর আগে সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলন করতে দেখা যায় শিক্ষক-শিক্ষার্থীদের। সেখানে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা এমন অভিযোগ আসে। হামলায় ৮ শিক্ষক, ৪ সাংবাদিক সহ অন্তত ৩৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া দায়িত্ব পালন করার সময় চার সাংবাদিককেও মারধর করে আহত করেছে ছাত্রলীগ কর্মীরা।

 

এ সম্পর্কিত আরও খবর