পুলিশি নিরাপত্তায় জাবি উপাচার্য ফারজানা ইসলাম

বিবিধ, ক্যাম্পাস

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 15:53:25

জাবি থেকে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের নিরাপত্তায় ১০০ সদস্যের একটি পুলিশের টিম মোতায়েন করা হয়েছে।

বৈঠকে উপস্থিত থাকা শিক্ষক সূত্রে জানা যায়, চলমান আন্দোলনে ভিসির পক্ষ থেকে পরবর্তী পদক্ষেপ ও ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে বৈঠক চলছে। যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ভিসির বাসভবনে সামনে শিক্ষক ও পুলিশ সদস্যরা অবস্থান করছেন।

তাছাড়া একটু পর পর বাস ভবনের ভেতরে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা যাচ্ছেন এবং ভিসির নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করছেন। কিন্তু রাত যত গভীর হচ্ছে ভিসি তার ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন বলে ভিসিপন্থী শিক্ষকদের মাধ্যমে জানা যায়।

বৈঠকে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী ইকবাল বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা ভাঙচুরের পর এদিকে আসছে। ম্যাডাম এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

এদিকে বাসভবনের সামনে দায়িত্বরত ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পুলিশ অবস্থান নিয়েছে। এখানে কেউ বিশৃংখলা করতে আসলে আইন অনুযায়ী ব্যবস্থা নেব।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত উপাচার্য ভবনের সামনে থমথমে অবস্থা বিরাজ করছে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নিয়ে ভিসি কার্যালয়ের দিকে আসছেন।

এ সম্পর্কিত আরও খবর