পছন্দের আইনজীবী রাখার দাবি আবরারের পরিবারের

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 10:05:38

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী হত্যা মামলায় চার্জশিট খুব দ্রুতই দেওয়া হবে। চার্জশিট আদালতে দেওয়া হলে বিচার কার্যক্রম শুরু হবে। আলোচিত এই হত্যার বিচার কার্যক্রমে আইনজীবীর যে প্যানেল থাকবে সেখানে আবরারের পরিবারের পছন্দের আইনজীবীও রাখার দাবি জানিয়েছে আবরারের পরিবার।

বুধবার (৯ অক্টোবর ) দুপুরে ২ টার দিকে বুয়েটে উপাচার্য কার্যালয়ে (ভিসি) অধ্যাপক ড. সাইফু্ল ইসলামের সাথে আবরারের মামা মোফাজ্জল হোসেন  এবং মামাতো ভাই মো জহিরুল ইসলাম কথা বলে সাংবাদিকদের এ কথা জানান।

আবরারের মামা মোফাজ্জল হোসেন বলেন, 'যেহেতু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরার হত্যাকাণ্ডের মামলার ব্যয়ভার ও মামলা পরিচালনা করবেন। তাই এই হত্যাকাণ্ডের বিচার কার্যক্রম পরিচালনা করার জন্য তারা যে আইনজীবী প্যানেল রাখবেন সেখানে আমাদের পছন্দের দু’একজন আইনজীবী রাখার কথা বলেছি উপাচার্যকে।

আবরারের মামা মোফাজ্জল হোসেন  এবং মামাতো ভাই মো জহিরুল ইসলাম 

ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে জানতে চাইলে মোফাজ্জল হোসেন বলেন, 'আমরা ক্ষতিপূরণ চাই না, আমরা আবরারকে চাই, সেটি যেহেতু হবে না, তাই ক্ষতিপূরণের ব্যাপারে আমাদের কোন মন্তব্য নেই। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি এ ব্যাপারে কিছু করেন একান্তই সেটি তাদের ব্যাপার। তবে উপাচার্য আমাদের বলেছেন এ ব্যাপারে তারা নিজেরা বসে সিদ্ধান্ত নেবেন'।

এদিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সরজমিন ঘুরে দেখা যায়, আবরার হত্যাকাণ্ডের পর থেকে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আবরারের বাবা মো. বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর