জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগ!

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 20:24:11

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল পদত্যাগ করেছেন। গত মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের কাছে পদত্যাগপত্র জমা দিলেও বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় এ খবর জানা গেছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আহসান হাবিব জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগপত্র পাওয়ার কথা স্বীকার করলেও পদত্যাগের কারণ জানাননি তিনি।

গণমাধ্যমকে আহসান হাবিব বলেন, গত মঙ্গলবার পদত্যাগপত্র পেয়েছি। তবে আমি পড়ে দেখিনি। সভাপতি-সেক্রেটারির কাছে হস্তান্তর করেছি। ধারণা করছি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করতে পারেন। পদত্যাগের ব্যাপারে সিদ্ধান্ত হলে প্রেস রিলিজ দিয়ে জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে জানতে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি আবু সুফিয়ান চঞ্চলের সঙ্গে।

শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, শুনেছি সাধারণ সম্পাদক গত মঙ্গলবার পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে কেন্দ্র থেকে আমাকে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। কেন্দ্রীয় ছাত্রলীগ যে সিদ্ধান্ত নেবে সেটাই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

গত আগস্ট মাস থেকে ক্যাম্পাসের বাইরে অবস্থান করছিলেন আবু সুফিয়ান চঞ্চল। এরপর শাখা ছাত্রলীগের কোন কর্মসূচিতে তাকে আর দেখা যায়নি।

এর আগে ২৩ আগস্ট গণমাধ্যমে খবর বের হয়, উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম শাখা ছাত্রলীগকে ১ কোটি টাকা বণ্টন করে দিয়েছেন। যেখান থেকে চঞ্চল ২৫ লাখ টাকা ভাগে পেয়েছেন।

২০১৬ সালের ২৭ ডিসেম্বর জুয়েল রানাকে সভাপতি ও আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটির মেয়াদ শেষ হওয়ার পর প্রায় দুই বছর ধরে মেয়াদোত্তীর্ণ কমিটিতে চলছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এদিকে নেতৃত্ব পাওয়ার ৩ বছরেও হল কমিটি ঘোষণা করতে পারেননি শাখা সভাপতি-সেক্রেটারি।

এ সম্পর্কিত আরও খবর