ইডেনে সংঘর্ষ, বটির কোপে আহত ১

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 06:39:56

রাজধানীর সরকারি ইডেন মহিলা কলেজে ছাত্রলীগ নেত্রীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক ছাত্রীকে বটি দিয়ে কুপিয়ে জখম করার অভিযোগও ওঠে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫জন।

শনিবার (৯ নভেম্বর) সকাল ৮টার দিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে এ ঘটনা ঘটে। ঘটনার পর কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ইডেন মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের হিসাববিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী জানান, মাস্টার্স উত্তীর্ণ শিক্ষার্থী হলে রাখা নিয়ে কথা কাটাকাটি হয় ইডেন কলেজ ছাত্রলীগের দুই যুগ্ম-আহ্বায়কের অনুসারীদের মধ্যে। তারা হচ্ছেন যথাক্রমে মাহবুবা নাসরিন রুপা এবং আনজুমান আরা অনু।

এই শিক্ষার্থী জানান, ঘটনার এক পর্যায়ে অনু তার ২০-৩০জন অনুসারী নিয়ে রুপার অনুসারীদের উপর হামলা চালায়। এতে সাবিকুন্নাহার তামান্নাকে ব্যাপক মারধর করা হয়। মারধরের এক পর্যায়ে তামান্না বেডের নিচ থেকে বটি বের করে তাদের নিবৃত করার চেষ্টা করে। পরে সংখ্যায় বেশি হওয়ায় উল্টো তার বটি দিয়ে তাকে আঘাত করা হয় এবং তামান্নার হাত কেটে যায়। পরে ঐ ছাত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে মারধরের কথা শুনে রুপা ছুটে গেলে তাকেও লাঞ্ছিত করা হয় এবং তার কাপড় ছিঁড়ে ফেলা হয়।

আহত সাবিকুন্নাহার তামান্না ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সদস্য।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে রুপা অভিযোগ করে বলেন, ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আনজুমান আরা অনু আমার সমর্থকদের প্রত্যেক হলে গিয়ে মারধর করেছে। খবর পেয়ে আমি গেলে আমার কাপড় ছিঁড়ে দেয়, বাইরে বের হওয়ার মত অবস্থা ছিল না। পরে রাজিয়া হলের ২০৮ নং কক্ষে গিয়ে আমার একটি আইফোনসহ নগদ ১৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত আনজুমান আরা অনু বলেন, সংঘর্ষের সময় আমি ক্যাম্পাসে ছিলাম না। এসব অভিযোগের কোনো ভিত্তি নেই। আমার বিরুদ্ধে দু-একটা নিউজ করার জন্যই এসব আয়োজন।

এ বিষয়ে লালবাগ থানা সূত্রে জানা যায়, এই ঘটনার পর তারা ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর