ভর্তি বিজ্ঞপ্তির শর্ত পূরণ না করেও তালিকায় ২৩ জন

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-12 13:52:18

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ সেশনের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় 'এ' ইউনিটের ফলাফল ভর্তি বিজ্ঞপ্তির নিয়ম ভেঙে প্রকাশ করার প্রমাণ পাওয়া গেছে।

গত ২৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে কলা অনুষদের এ ইউনিট এর ফলাফল প্রকাশ করা হয়। যেখানে বিজ্ঞপ্তিতে এ ইউনিটে ১৫৫ আসনের কথা উল্লেখ থাকলেও দুই শিফট মিলিয়ে মেধা তালিকায় প্রকাশ করা হয়েছে ২০৫ জন শিক্ষার্থীর তালিকা। যেখানে এই ইউনিটের মোট আসনের থেকে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৫০ জন বেশি।

অন্যদিকে উত্তীর্ণ হতে হলে শিক্ষার্থীকে এমসিকিউ পরীক্ষায় ইংরেজি অংশের ৩০ নম্বরের মধ্যে ন্যূনতম ১২ নম্বর ও লিখিত পরীক্ষায় ইংরেজিতে ১৫ নম্বরের মধ্যে ৬ নম্বর পাওয়ার শর্ত থাকলেও প্রকাশিত ফলাফলে এই নিয়ম ভেঙেই ফলাফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই ইউনিটের ১ম শিফটের প্রকাশিত ফলাফলে ২য় স্থান অধিকারী শিক্ষার্থী মো. রবিউল ইসলাম (রোল: ১৫০২৪) ক্ষেত্রে এই অভিযোগটি উঠে এসেছে। ওই শিক্ষার্থীর ইংরেজি বিষয়ে লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৫.৫০। এরপর দেখা যায় দুইটি শিফটের তালিকায় মোট ২৩ শিক্ষার্থীর লিখিত পরীক্ষায় ইংরেজিতে ৬ নম্বর নেই। তবুও তাদের নাম মেধা ও অপেক্ষা তালিকায় রয়েছেন। এর মধ্যে দুইজন মেধা তালিকায় রয়েছেন।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন- 'অভিযোগটির বিষয়ে অবগত হয়েছে প্রশাসন। রোববার সংশ্লিষ্ট সকলে বসে আলোচনা করে সমস্যা সমাধান করা হবে।'

এ সম্পর্কিত আরও খবর