অর্থাভাবে বেরোবিতে ভর্তি অনিশ্চিত নুর আলমের

, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 21:23:35

কুড়িগ্রামের উলিপুর উপজেলার বেগমগঞ্জের চরাঞ্চলে বেড়ে ওঠা এক মেধাবী শিক্ষার্থীর নাম নুর আলম। সব প্রতিকূলতাকে হার মানিয়ে বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ এবং কুড়িগ্রাম সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৪.৩৩ পেয়ে উত্তীর্ণ হন তিনি।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় নুর আলম এ ইউনিটে (কলা অনুষদ) ১৮তম ও বি ইউনিটে (সামাজিক বিজ্ঞান অনুষদ) ৩০তম স্থান পান। কিন্তু ২ ও ৩ ডিসেম্বর বেরোবির ভর্তির টাকা সংগ্রহ করতে না পেরে এখন দিশেহারা হয়ে পড়েছেন তিনি।

নুর আলমের বাবা আব্দুস শফি উলিপুরের বেগমগঞ্জের চরাঞ্চলের একজন প্রান্তিক কৃষক। তার উপার্জনে পরিবারের ৫ সদস্যের তিনবেলা খাওয়াই জোটে না। নুর আলম এতদিন স্থানীয় সামাজিক সংগঠন ‘বন্ধন’ এর সহযোগিতায় পড়াশোনা করেছেন।

বেগমগঞ্জ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলাম জানান, নুর আলম খুবই অভাবী পরিবারের একজন ছেলে। তার বাবা কৃষি ও দিনমজুর হিসেবে কাজ করে কোনোমতে সংসার চালায়। তার মা দীর্ঘদিন থেকে অসুস্থ।

নুর আলমের বাবা আব্দুস শফি বলেন, ‘এতদিন অনেক কষ্ট করে আমার ছেলে লেখাপড়া চালিয়েছে। এখন টাকার জন্য সে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না। কোনো হৃদয়বান ব্যক্তি যদি আমার ছেলেকে সাহায্য করে তাহলে সে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে।’

নুর আলমকে সাহায্য করতে চাইলে যোগাযোগ করুন:
নুর আলমের মোবাইল নাম্বার: (০১৭১৭৪০৯২৭৪)
ডাচ বাংলা / রকেট নাম্বার: (০১৭১৭৪০৯২৭৪০)

এ সম্পর্কিত আরও খবর