ছাত্রদলের পদ পেতে লবিংয়ে ব্যস্ত নুর, হাসলেন ভিপি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 04:06:13

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটিতে পদ পাওয়ার জন্য লবিংয়ে ব্যস্ত বলে অভিযোগ করেছেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এদিকে সাদ্দামের এ বক্তব্যকে হেসে উড়িয়ে দিয়েছেন নুর। পাল্টা অভিযোগ করে বলেন, আমাদের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তারা এসব প্রপাগান্ডা চালাচ্ছেন।

রোববার (১ ডিসেম্বর) ডাকসু ভবনে আয়োজিত পৃথক দুটি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে পাল্টাপাল্টি এসব অভিযোগ করেন সাদ্দাম ও নুর।

এসময় ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন বলেন, তিনি (ভিপি নুর) রাজনৈতিক ক্যারিয়ার গড়া নিয়ে ব্যস্ত। মৌলবাদী রাজনৈতিক দোসরদের সঙ্গে তার সখ্যতা। সাম্প্রতিক কালে আমরা দেখেছি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিতদের পদায়নের দাবিতে তিনি (ভিপি নুর) লড়ছেন। ছাত্রদলের কমিটিতে পদ পাওয়ার লবিং তৎপরতায় ব্যস্ত সময়ও পার করছেন তিনি।

তবে এসব অভিযোগ হেসে উড়িয়ে দিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, এটা তাদের (সাদ্দাম হোসেন ও ছাত্রলীগ) একটা প্রপাগান্ডা। আমাদের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তারা এসব করছে। এর আগে তারা বলেছিল জামায়াত শিবির, বিএনপির উস্কানিতে আমরা আন্দোলন করি। আমরা কারও এজেন্ডা বাস্তবায়নে ডাকসুতে আসছি। এটা এক ধরনের পাগলের প্রলাপ। ডাকসু ভিপির পরিচয়ই যথেষ্ট। তার (ভিপি) ছাত্রলীগ কিংবা ছাত্রদলের পরিচয় লাগে না।

সাদ্দাম হোসেনের মানসিক সুস্থতা নিয়েও প্রশ্ন তুলেন ভিপি। তিনি বলেন, তারা নিজেরাই নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ। একজন ছাত্র প্রতিনিধি (সাদ্দাম হোসেনকে উদ্দেশ্য করে) সাত বছর ফেল করে এখনও অনার্সের দরজা পার হতে পারেননি। তার মুখ থেকে এ ধরনের বেফাঁস কথাবার্তা আসাটা অস্বাভাবিক কিছু নয়। তিনি অসুস্থ ছিলেন। মানসিক ভাবে নানা টেনশনে আছেন। এখনও মানসিক ভাবে সুস্থ হতে পারেননি। সেজন্য নানা ধরনের বেফাঁস কথাবার্তা বলছেন।

এর আগে গত পরশু (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে এক বৈঠকে যোগদান করে ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত প্রতিনিধিরা। তবে সেখানে ডাকসু ভিপি ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন ছিলেন না। তাদের না থাকার কারণ জানতে চাইলে সাদ্দাম অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে বেফাঁস কথা বলেছেন তিনি। এজন্য তাকে রাখা হয়নি।

এ সম্পর্কিত আরও খবর