জাবি সচল করার লক্ষ্যে জরুরি সিন্ডিকেট সভা কাল

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 14:02:29

বুধবার (৪ ডিসেম্বর) বেলা সাড়ে চারটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভা আহ্বান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু করার লক্ষ্যে সিন্ডিকেটের জরুরি সভা আহ্বান করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবদুস সালাম মিঞা।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবদুস সালাম মিঞা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৫ নভেম্বর উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলা আন্দোলনকারীদের ওপরে হামলা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ হামলায় শিক্ষক, সাংবাদিকসহ ৩৫ জন আহত হয়। এর প্রেক্ষিতে সেদিন সিন্ডিকেটের জরুরি এক সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে, অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষিত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়াসহ একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সচল করার দাবিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কাছে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনে উপাচার্যের হাতে স্মারকলিপি তুলে দেন শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর