রাবিতে এসডিজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু ১৮ ডিসেম্বর

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 16:25:04

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ডেটা সায়েন্স এন্ড এসডিজি’স: চ্যালেঞ্জেস, অপরচুনিটিজ এন্ড রিয়েলিটিজ’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হতে যাচ্ছে আগামী ১৮ ডিসেম্বর।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে পরিসংখ্যান বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন বিভাগের অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সম্মেলনে ২টি কিনোট, ৫টি প্ল্যানারি, ৪৭টি ইনভাইটেড টক ও ১২২টি কনট্রিবিউটেড টক থাকছে। এতে ৪৪টি বিদেশীয় প্রতিষ্ঠান ও ২৮টি দেশীয় প্রতিষ্ঠানসহ প্রায় ৪০০ জন বিশেষজ্ঞ উপস্থিত থাকবেন। এছাড়া ২৭ টি এসডিজি বিষয়ক স্টল, একটি পোস্টার সেশন ও প্রি-কনফারেন্স ওয়ার্কশপ থাকবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে এ আন্তর্জাতিক সম্মেলনে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী দপ্তরের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ উপস্থিত থাকবেন।

সমাপনী পর্বে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনা কমিশনের সচিব সুরেন্দ্রনাথ চক্রবর্তী ও বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর উপস্থিত থাকবেন। এছাড়া উভয় পর্বেই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

সম্মেলনে পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম হোসেন ও সাবেক সভাপতি অধ্যাপক আইয়ুব আলী, অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও  অধ্যাপক এম ছায়েদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর