বিজয় দিবসে লাল-সবুজে সজ্জিত ঢাবি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 00:50:12

বাংলাদেশের বিজয়ের ৪৯তম দিবসকে ভিন্ন আঙ্গিকে উদযাপন করেছে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়। আগের রাত থেকেই পুরো বিশ্ববিদ্যালয় সাজানো হয় লাল-সবুজ বাতিতে। বিশ্ববিদ্যালয়ের হল, একাডেমিক ভবন, ছাত্র শিক্ষক কেন্দ্র- টিএসসি সব ছিল লাল আর সবুজে একাকার।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল হতেই প্রথম প্রহরে শহীদদের স্মৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে স্মরণ করেন শিক্ষক-শিক্ষার্থীরা। এরপর নানা সংগঠনের আয়োজনে চলে বিজয়ের গান। বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ, স্লোগান ৭১, সাংস্কৃতিক সংসদের আয়োজনে চলে নানা অনুষ্ঠান।

ঢাবিতে বিজয় দিবস পালন/ ছবি: বার্তা২৪.কম

ক্যাম্পাস প্রাঙ্গণে নানা ধরনের মানুষ এবং সংগঠনকে দেখা যায় বিজয় দিবসের র‍্যালি নিয়ে বিজয়ের আনন্দ উপভোগ করতে। ছুটির দিনে ছুটে আসে নানা বয়সী মানুষ। কেন্দ্রীয় শহীদ মিনারেও ছিল দর্শনার্থীদের ভিড়। এদিকে লাল-সবুজ পাঞ্জাবি, কাপড় পরেও অনেককে আড্ডা দিতে দেখা গেছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে।

বিজয় দিবস উদযাপন করতে মতিঝিল থেকে আসা চাকরিজীবী আব্দুল মালেক বলেন, চূড়ান্তভাবে এদিন আমরা পাকিস্তানের কাছ থেকে মুক্ত হয়েছি। তাই দিনটিকে ঘিরে আলাদা একটা আবেগ কাজ করে। আর ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সাক্ষ্য বহন করে সেজন্য এখানে আসা।

এছাড়া সন্ধ্যার দিকে মুহসিন হল মাঠে আয়োজন করা হয় পুলিশ শহীদদের স্মরণে কনসার্ট, যেখানে সঙ্গীত সম্রাজ্ঞী মমতা, ব্যান্ড তারকা জেমস, চিরকুটের পারফর্ম করার কথা রয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর