নুরের ওপর হামলা বর্বরোচিত: নানক

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম | 2023-08-18 14:15:11

ডাকসু ভবনে ঢুকে ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনাকে অনেক বেশি বর্বর এবং পৈশাচিক আখ্যা দিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সে যেই মঞ্চই হোক, রেহাই দেওয়া হবে না কাউকে।

রোববার (২২ ডিসেম্বর) রাত ৮টার দিকে নুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে এসে জরুরি বিভাগের সামনে একথা বলেন তিনি।

এসময় জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী বিষয়টি শুনে খুবই মর্মাহত হয়েছেন। তিনি পুরো দিন চট্টগ্রামে ছিলেন। আমাদেরকে এখানে পাঠিয়েছেন।

তিনি বলেন, আজকে যে ঘটনা ঘটেছে এটা ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, কোনো বিশ্ববিদ্যালয়েই এরকম শিক্ষার পরিবেশ বিনষ্ট করা, উশৃঙ্খলতা কোনোভাবেই এই সরকার সহ্য করবে না।

আরও পড়ুন: ডাকসুতে মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

তিনি বলেন, সে যে মঞ্চের নামেই হোক, শিক্ষার পরিবেশ রক্ষা করতে বর্তমান সরকার কাউকে রেহাই দেবে না। তাদের সবাইকে আইনের আওতায় আনতে হবে। পাশাপাশি যারা হাসপাতালে স্লোগান দিচ্ছে তাদের কুমতলব রয়েছে। তাদের সম্পর্কেও প্রশাসনকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

একপর্যায়ে নানক বলেন, যারা ভারতের দালাল বলে স্লোগান দিচ্ছে এরা কারা? এরা কী চায়, এদের উদ্দেশ্য কী? এ বিষয়গুলো আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি।

এসময় তিনি নুরের বাবাকে সান্ত্বনা দেন। নুরের সঙ্গে আহত সবার প্রতি সহমর্মিতা জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ভিপি নুরের বাবা এবং শ্বশুর।

আরও পড়ুন: সোমবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশের ডাক

এ সম্পর্কিত আরও খবর