ঢাবি প্রক্টরকে বয়কট ঘোষণা আন্দোলনকারীদের

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 16:03:11

ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর পদত্যাগ দাবি ও তাকে বয়কটের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। 

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে প্রক্টর কার্যালয়ের সামনে অবস্থান করে এ ঘোষণা দেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

আরও পড়ুন: ডাকসুতে মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

এ সময় তিনি বলেন, ‘আমাদের ২৪ ঘণ্টার আল্টিমেটামের ১৬ ঘণ্টা পার হতে চলেছে এখন পর্যন্ত প্রশাসনের কোনো উদ্যোগ দেখা যায়নি। ডাকসু ভিপির ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে প্রক্টর কী ব্যবস্থা নিয়েছেন সেটা জানতে এসেছি। কিন্তু প্রক্টর আমাদের কোনো কথায় কর্ণপাত করেননি। সন্ত্রাসীদের নিজেদের লোক বলে পরিচয় দিয়ে আমাদের হুমকি দেন। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্বপালন করা তার কোনো অধিকার নেই। আমরা তাকে বয়কট ঘোষণা করছি। একই সঙ্গে তার পদত্যাগ দাবি করছি।’

আরও পড়ুন: নুরের ওপর হামলা বর্বরোচিত: নানক

এর আগে দুপুর সোয়া ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যের পাদদেশ থেকে সন্ত্রাসবিরোধী ঐক্যের ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। মিছিলটি কেন্দ্রীয় মসজিদ হয়ে মধুর ক্যান্টিন থেকে সিনেট ভবনের সম্মুখ দিয়ে অপরাজেয় বাংলায় আসে। তারপর প্রক্টর অফিসের সামনে কিছুক্ষণ অবস্থান করে আবার মধুর ক্যান্টিন হয়ে রাজুতে ফিরে যায়।

আরও পড়ুন: ঢাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

গত রোববার দুপুরে ডাকসু ভবনে ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে মুক্তিযুদ্ধ মঞ্চের বিরুদ্ধে। এ ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন নুরসহ প্রায় পাঁচজন নেতাকর্মী।

এ সম্পর্কিত আরও খবর