বিজয় একাত্তর হলের ৪৫ শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 07:36:56

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিজয় একাত্তর হলের ৪৫ জন শিক্ষার্থীকে দরিদ্র ও মেধাবৃত্তি প্রদান করেছে হল কর্তৃপক্ষ। এছাড়াও বিভিন্ন বিভাগে ভালো ফলাফল অর্জনকারী একজনকে গোল্ড মেডেল ও ১১ জনকে প্রভোস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

রোববার (২২ ডিসেম্বর) রাতে বিজয় একাত্তর হল সংলগ্ন মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। ‘বিজয় দিবস উদযাপন, প্রভোস্ট অ্যাওয়ার্ড, বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০১৯ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘চতুর্থ শিল্পবিপ্লবের যুগে বাংলাদেশের উন্নয়নের চ্যালেঞ্জ’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক কেএএস মুরশিদ। হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়ার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, বীরাঙ্গনা কানন গোমেজ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ, স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ এ কে এম সাইফুল ইসলাম খান ও হল সংসদের নেতা-কর্মীরা।

এসময় অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এক সময় আমরা বিভিন্ন হলের নিজস্ব পত্রিকার গল্প শুনতাম। ছাত্র সংসদের জন্য এখন তা বাস্তবে দেখা যাচ্ছে যার নতুন সংস্করণ এই হলের ত্রৈমাসিক একাত্তর পত্রিকা প্রকাশ। শিক্ষার্থীদের এই ধরনের উদ্যোগ সহ-শিক্ষা কার্যক্রমকে আরও এগিয়ে নিয়ে যাবে। তিনি আরও বলেন, পরিবর্তিত বিশ্ব নানাবিধ চিন্তার খোরাক যোগাচ্ছে। একজন শিক্ষক তার শিক্ষার্থীদের নানাবিধ চিন্তার সঙ্গে পরিচয় করিয়ে তার জ্ঞানকে প্রসারিত করবেন।

এ সম্পর্কিত আরও খবর