নেতাকর্মীদের জন্য ছাত্রলীগে ওরিয়েন্টশন কোর্স

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 00:47:06

মেধাভিত্তিক ছাত্ররাজনীতি বিকশিত করা, সাংগঠনিক দক্ষতা বৃদ্ধিসহ বেশকিছু উদ্দেশ্যকে সামনে রেখে নেতাকর্মীদের জন্য তিনদিনব্যাপী ওরিয়েন্টশন কোর্সের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুর বারোটায় মধুর ক্যান্টিনে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

লিখিত বক্তব্যে জয় বলেন, আমরা সারাদেশের নেতাকর্মীদের জানাতে চাই, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মীদের জন্য ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করতে যাচ্ছে। আগামী ১ জানুয়ারি থেকে তিনদিন ব্যাপী সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের মাঝে সংগঠনের আদর্শ, সাংগঠনিক দক্ষতা অর্জন, ছাত্র রাজনীতির চর্চা, উদ্দেশ্য, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত রাজনৈতিক শিক্ষাদানের উদ্দেশ্যে একজন বরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশবরেণ্য শিক্ষাবিদ ও বিশিষ্টজনের মাধ্যমে ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, এই ওরিয়েন্টেশন কোর্স জ্ঞানভিত্তিক এবং মেধাভিত্তিক ছাত্ররাজনীতি বিকশিত করতে ভূমিকা রাখবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

আল নাহিয়ান খান জয় বলেন, রেজিস্ট্রেশনের মাধ্যমে যে কেউ অংশগ্রহণ করতে পারবে। সারা দেশের সকল নেতাকর্মীদের জন্য এটা উম্মুক্ত থাকবে। প্রাথমিকভাবে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠানটির আয়োজন করা হবে। আগামীতে সারাদেশে, সকল ইউনিটে ওরিয়েন্টেশন কোর্স চালু করা হবে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর