ঢাবি শিক্ষক সমিতিতে নীল দলের বিপুল বিজয়

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 17:47:01

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২০ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল। অন্যদিকে ভরাডুবি হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত (সাদা) দলের। মোট ১৫টি পদের মধ্যে ১৪টি পদেই জয় লাভ করেছে নীল দল। অন্যদিকে একটি পদে বিজয়ী হয়েছে সাদা দল।

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ চলে দুপুর ২টা পর্যন্ত। পরে বিকেল সোয়া চারটার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো হাসিবুর রশিদ।

ঘোষিত ফলাফলে দেখা যায়, ৯৩৩ ভোট পেয়ে সভাপতি পদে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড এএসএম মাকসুদ কামাল। তার নিকটতম প্রার্থী ড. লায়লা নুর ইসলাম পেয়েছেন ৪৩৮ ভোট। সাধারণ সম্পাদক পদে ৭২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ড. মো নিজামুল হক ভূইয়া। তার নিকটতম প্রার্থী ড. মো হাসানুজ্জামান পেয়েছেন ৬৪৩ ভোট।

অধ্যাপক এএসএম মাকসুদ কামাল টানা চতুর্থবারের মতো ঢাবি শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত

সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হয় সহ-সভাপতি পদে। মাত্র তিন ভোটে সাদা দলের আহ্বায়ক ড. মো লুৎফর রহমানের কাছে পরাজিত হয়েছেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি পেয়েছেন ৪৮১ ভোট।

এছাড়া কোষাধ্যক্ষ পদে ৯১৫ ভোট পেয়ে ড. মুহাম্মদ আব্দুল মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৭৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ড. জেড এম পারভেজ সাজ্জাদ।

১০টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন- ড. এবিএম ওবায়দুল ইসলাম, ড. কেএম সায়ফুল ইসলাম খান, ড. জিনাত হুদা, মমতাজ উদ্দিন আহমেদ, ড. মোহাম্মদ জসীম উদ্দিন, ড. মো আফতাব আলী শেখ, ড. মো আমজাদ আলী, ড. মো জিয়াউর রহমান, ড. মো সিরাজুল ইসলাম,শিবলী রুবায়াতুল ইসলাম এবং ড. সৌমিত্র শেখর দে।

মোট ভোট কাস্ট হয়েছিল ১৪৪৩।

এ সম্পর্কিত আরও খবর