ববি'র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-25 04:20:49

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সোমবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ মিলনায়তনে অনলাইনের মাধ্যমে ফলাফল কার্যক্রম প্রকাশের উদ্বোধন করেন ববি'র উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

এ সময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, ছাত্র উপদেষ্টাবৃন্দ, পরিচালকগণ, শিক্ষকমন্ডলী, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দপ্তর প্রধানগণ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রকা‌শিত ফলাফল অনুযায়ী ববি'র তিনটি ইউনিটে সামগ্রিকভাবে পাশের হার ২৮ দশমিক ১১ ভাগ। যার মধ্যে, ক ইউনিটে পাশের হার ২৫ দশমিক ৭৯ ভাগ, খ ইউনিটের ২৪ দশমিক ৬৯ ভাগ এবং গ ইউনিটে ৪২ দশমিক ২১ ভাগ।

ভর্তি পরীক্ষায় মোট ১৬ হাজার ৭৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। যার মধ্যে ৪ হাজার ৭২১ জন পরীক্ষার্থী পাশ করেছেন। মোট পাশের মধ্যে তিন হাজার ১৫৪ জন ছেলে ও এক হাজার ৫৬৭ জন মেয়ে।

ক ইউনিটে নয় হাজার ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছেন দুই হাজার ৩৮৪ জন। খ ইউনিটে চার হাজার ৮৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছেন ১ হাজার ১৯৬ জন এবং গ ইউনিটে দুই হাজার ৭০৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছেন ১ হাজার ১৪১ জন।

ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.eis.bu.ac.bd এ পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে চয়েজ ফরম পূরণ শুরু হবে আগামী পয়েলা জানুয়ারি থেকে। প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে আগামী ১১ জানুয়ারি। আর প্রথম মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম ১৩ জানুয়ারি থেকে শুরু হয়ে চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত।

উল্লেখ্য, গত ২৭ ও ২৮ ডিসেম্বর ক, খ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিলো। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে ২৪টি বিভাগের এক হাজার ৪৪০টি আসনের বিপরীতে ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন।

আরও পড়ুন:বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুক্রবার

এ সম্পর্কিত আরও খবর