খালেদার মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 12:37:46

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার (৫ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। এ সময় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে ছাত্রদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিসহ ডাকসু ভবনে হামলার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন।

প্রতিবাদ সমাবেশে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, সারাদেশে ছাত্রদলের ওপর পুলিশের হামলার নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে এই হামলার সাথে জড়িতদের বিচার দাবি করছি। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদল ছাত্র সমাজকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে। আন্দোলনের মাধ্যমেই আমরা তাকে মুক্ত করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ডাকসু ভবনে ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানাই। বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে দাবি জানায় এ হামলার সঙ্গে জড়িতদের দ্রুত চিহ্নিত করে বিচারের আওতায় আনুন।

রাকিব বলেন, ছাত্রদলকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিতাড়িত করার উদ্দেশ্যে একটি চক্র ককটেল বিস্ফোরণের মাধ্যমে অস্থিতিশীল করার চেষ্টা করছে।

এ সম্পর্কিত আরও খবর