ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 01:09:28

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে টিএসসিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

রোববার (৫ জানুয়ারি) দিনগত রাত ৩টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি নাহিয়ান খান জয়ের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। এর আগে সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলা বাস স্টপেজে ধর্ষণের শিকার হন ওই ছাত্রী।

মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মীরা অংশ নেন। পরে মিছিলটি টিএসসিতে গিয়ে শেষ হয়।

এর আগে রাতে ঢাকা মেডিকেলের সামনে এক সংবাদ সম্মেলনে কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের শিকার হওয়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

মিছিল শেষে ডাকসুর এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এজিএস সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগের কর্মসূচির সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে ডাকসুর নেতৃবৃন্দ প্রতিবাদ করবে এবং পরে ডাকসুর পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে।

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভছবি: বার্তা২৪.কম

সাদ্দাম হোসেন আরো বলেন, এ ধর্ষণের বিচার না হওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার জেগে থাকবে। ধর্ষণকারীকে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। ধর্ষিতার ছবি ও নাম প্রকাশ না করার আবেদন জানিয়ে ধর্ষকের ছবি প্রকাশ করার জন্য আমাদের সবাইকে পদক্ষেপ নিতে হবে।

জানা যায়, বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়া যাচ্ছিলেন ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলায় বাস থেকে নামার পর এক ব্যক্তি তার মুখ চেপে পাশের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি বিষয়টি বুঝতে পারেন। পরে সেখান থেকে অটোরিকশায় করে বাসায় ফেরার পর রাত ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ডাকসুর বিক্ষোভ, ছবি: বার্তা২৪.কম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বার্তা২৪.কমকে জানান, রাত সাড়ে ১১টার দিকে ভিকটিমকে তার মামা হাসপাতালে ভর্তি করেন। এরই মধ্যে ঢাবির প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য ঢামেক হাসপাতালে এসে ওই শিক্ষার্থীর সঙ্গে দেখা করেছেন। এ ব্যাপারে দ্রুত আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর