পুলিশে অ্যান্টি র‌্যাপ ইউনিটের দাবি ডাকসু নেতাদের

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 01:48:03

অ্যান্টি টেররিজম এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) মতো ধর্ষকদের জন্য পুলিশে ‘অ্যান্টি র‌্যাপ ইউনিট’ গঠনের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নেতারা। 

মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পায়রা চত্বরে ‘নিপীড়ন বিরোধী ডাকসু মঞ্চ’ ব্যানারে এক অনুষ্ঠানে এ দাবি জানান তারা।

নেতারা বলেন, নারীরা আজ সব জায়গায় নিপীড়নের শিকার। ক্যাম্পাসের ছাত্রীরা যেমন বাহিরে ধর্ষণের শিকার হচ্ছে। ঠিক তেমনি কোনো কোনো ছাত্রী ক্লাসে শিক্ষক বা ছাত্র দ্বারা অথবা কোনো শিক্ষকের বাসায় ছাত্রী নিপীড়নের শিকার হচ্ছে। আমরা চাই আর কোনো ছাত্রী যেন যৌন হয়রানির শিকার না হয়। এজন্য ধর্ষকদের জন্য পুলিশে ‘অ্যান্টি র‌্যাপ ইউনিট’ গঠনের দাবি জানাচ্ছি। এ বিষয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেও দাবি জানিয়েছে।

নেতারা আরও বলেন, আমাদের সমাজে নারীরা নিপীড়নের শিকার হোক এটা আমরা চাই না। আমরা এমন একটা সমাজ প্রতিষ্ঠা চাই যেখানে নারীরা নির্বিঘ্নে চলাফেরা করতে পারবে।

নারীদের প্রতি সম্মান বৃদ্ধিতে পারিবারিক শিক্ষা ও মূল্যবোধের গুরুত্বারোপ করেন ডাকসু নেতারা।

এসময় ডাকসুর সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ছাত্র পরিবহন বিষয়ক সম্পাদক শাম্মী নোমান, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শায়ন, সদস্য রাকিবুল ইসলাম ঐতিহ্য প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর