‘সেবার জন্যই ডাক্তার হতে হবে’

বিবিধ, ক্যাম্পাস

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪, ঢাকা | 2023-08-28 15:28:14

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণের পাশাপাশি দিনব্যাপী পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) মেডিকেল কলেজকে বর্ণিল সাজে সাজানো হয়। সকাল ১০টায় মেডিকেল কলেজের নিচ তলায় পিঠা উৎসবের মাধ্যমে শুরু হয় দিনের অনুষ্ঠানমালা। মধ্যহ্ন‎ ভোজের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এর রেশ টানা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক বলেন, ‘ডাক্তারি একটি মহৎ পেশা। এর মাধ্যমে মানব সেবার সুযোগ পাওয়া যায়। আর মানব সেবার মাঝেই সৃষ্টিকর্তার সেবা নিহিত। তাই মানুষের সেবার জন্যই ডাক্তার হতে হবে। ভালো ডাক্তার হয়ে নিজেকে দেশ ও মানুষের সেবায় নিয়োজিত রাখতে হবে।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের নবীন শিক্ষার্থীরা

বিশেষ অতিথির বক্তব্যে আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা: শেখ মহিউদ্দিন বলেন, ‘ডাক্তারাই পারে মানুষের সর্বোত্তম সেবা করতে। তাই নিজেকে উজাড় করে সেবা দিতে হবে।’

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: মো: আফিকুর রহমান বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠান হলো মায়ের মত। মা যেমন তার সন্তানকে লালন পালন করে বড় করে তোলে; ঠিক শিক্ষা প্রতিষ্ঠানও শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলে। কর্মজীবনের সাফল্য নির্ভর করে জ্ঞান অর্জনের ওপর। তাই এখান থেকে সর্বোত্তম জ্ঞান অর্জন করে দক্ষতা অর্জন করতে হবে।’

অনুষ্ঠানের ফিতা কাটছেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক

আদ্-দ্বীন ওয়েলফেয়ারের চেয়ারম্যান আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা ডা: মুহাম্মদ আব্দুস সবুরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা: মো: আফিকুর রহমান, আদ্-দ্বীন ফাউন্ডেশনের মেডিকেল এডুকেশন অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স এর পরিচালক ডা: মো: আনোয়ার হোসেন মুন্সী, ভাইস-প্রিন্সিপাল প্রফেসর ডা: মো: আশরাফ-উজ-জামান, প্রফেসর ডা: আশরাফুজ্জামন, প্রফেসর ডা: মানবেন্দ্র নাথ নাগ, প্রফেসর ডা: হামিদুর রহমান, প্রফেসর ডা: টিসি দাস, প্রফেসর ডা: বিলকিস আরা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে আদ্-দ্বীন ফাউন্ডেশনের পরিচিতি তুলে ধরেন আদ্-দ্বীন হাসপাতাল ও নার্সিং এর মহাপরিচালক ডা: নাহিদ ইয়াসমিন।

এ সম্পর্কিত আরও খবর