মুজিবর্ষের ক্ষণগণনা শুরু বিকেলে, অপেক্ষায় ইবি

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 00:29:01

বাংলাদেশের স্বাধীনতার রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হচ্ছে আজ। সারা দেশের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়েও (ইবি) ক্ষণগণনা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৫টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে কাউন্টডাউন কর্মসূচির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। কাউন্টডাউন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত থাকবেন।

এর আগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিকেল ৪টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। এরপর সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের উপর প্রমাণ্য চিত্র প্রদর্শন করা হবে। এরপর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে একটি ঘড়ি স্থাপন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি। ১০ জানুয়ারি মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে কাউন্টডাউন ঘড়ি চালুর মাধ্যমে মুজিববর্ষের কর্মসূচি শুরু করা হবে।

উল্লেখ্য, আজ বিকেলে তেজগাঁও বিমানবন্দরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানের উদ্বোধন করবেন বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর