ফানুস উড়িয়ে জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনা শুরু

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 03:13:32

৬৬টি ফানুস উড়িয়ে এবং আতশবাজির আলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনা শুরু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

শুক্রবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে ফানুস উড়িয়ে ও আতশবাজি উৎসবের মাধ্যমে এ ক্ষণগণনার শুরু করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। ক্ষণগণনা অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম।

উদ্বোধনকালে উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম বলেন, ‘ছাত্রলীগের এমন আয়োজন ব্যতিক্রমী। বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে এগিয়ে যাবে। গড়ে তুলবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।’

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের সম্পদ। ১৯৭২ সালে পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে এ দেশের মাটিতে পা রাখেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলাদেশ গড়ার, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছে।’

ফানুস উড়িয়ে জন্মশতবর্ষ উদযাপনের ক্ষণগণনা শুরু

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক, ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ও বিশ্ববিদ্যালয় শাখা ও হল ইউনিট ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এর আগে শুক্রবার সকালে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ও র‍্যালির আয়োজন করে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে দেশের মাটিতে পা রাখেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের ব্যাপক প্রস্তুতিকে সামনে রেখে এবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হচ্ছে।

এদিকে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। আর এ উপলক্ষে বাংলাদেশ সরকার এবছরকে ‘মুজিব বর্ষ’ হিসেবে পালন করার ঘোষণা দিয়েছে। ২০২০ খ্রিস্টাব্দের ১৭ই মার্চ থেকে ২০২১ খ্রিস্টাব্দের ২৬ মার্চ পর্যন্ত এ বর্ষ উদযাপন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর