প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাচ্ছেন বেরোবির ৬ শিক্ষার্থী

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 02:53:48

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ এর জন্য মনোনীত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ৬ শিক্ষার্থী। সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে রয়েছে বেরোবির ৬ জন।

শনিবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতি বছরের ন্যায় ২০১৮ সালের অনুষদভিত্তিক সেরা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য দরখাস্ত আহ্বানের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের সেরা ফলাফলধারীদের একটি তালিকা ইউজিসিতে পাঠানো হয়। এরমধ্যে ৬ জনকে মনোনয়ন দিয়ে তালিকা প্রকাশ করা হয়। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা যোগাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীতরা হলেন, কলা অনুষদভুক্ত ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী লিমা আক্তার (সিজিপিএ ৩.৫৭), সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তানজিলা আক্তার (সিজিপিএ ৩.৮৩), বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মোছা. সোহানা ইয়াসমিন (সিজিপিএ ৩.৮৬), বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী হাবিবা আক্তার (সিজিপিএ ৩.৮৮), প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. সোয়াইব হাসান (সিজিপিএ ৩.৬৯) এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মোছাঃ সুমনা আক্তার (সিজিপিএ ৩.৮৭)।

উল্লেখ্য, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধা বিকাশে উত্সাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এ স্বর্ণপদক চালু করে।

এ সম্পর্কিত আরও খবর