পূজার দিনে নির্বাচন হোক, আমরাও চাই না: নুর

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 22:21:05

বাংলাদেশের মানুষের মধ্যে এক ধরনের ধর্মীয় সম্প্রীতি রয়েছে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)ভিপি নুরুল হক নুর বলেছেন, পূজার দিনে নির্বাচন হোক,আমরাও চাই না।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর সাড়ে বারোটায় মধুর ক্যান্টিনে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নুর।

এক প্রশ্নের উত্তরে নুর বলেন, সরস্বতী পূজা হিন্দু ধর্মাবলম্বী ভাইদের একটি বড় উৎসব। সারাদেশের মানুষ দলমত নির্বিশেষে স্পষ্টভাবে দাবি করেছে যে, এই দিনে নির্বাচন না দিতে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাওএর জন্য আন্দোলন করছে। তাদের দাবির সাথে সবাই সমর্থন দিয়েছে এবং একাত্মতা পোষণ করেছে। আমরাও চাইনা পূজার দিনে নির্বাচন হোক।

তিনি বলেন, সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য যেহেতু প্রগতিশীল ছাত্র সংগঠনের একটি সংগঠন সেহেতু তারা কখনো এমন একটি সিদ্ধান্তকে সমর্থন করতে পারে না।

সারা দেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে দাবি করে নুর বলেন, স্বাভাবিকভাবে আজকে শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিত্র না, সারাদেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে।বর্তমানে যে অগণতান্ত্রিক সরকার একটি ফ্যাসিজম কায়েম করার লক্ষ্যে দেশের মানুষকে ভয়ভীতির মধ্যে রেখে তাদের দখলদারিত্ব কায়েম করে রেখেছে। একইভাবে তাদের অনুগত ছাত্রসংগঠনগুলো বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসগুলোতে দখলদারিত্ব কায়েম করে রেখেছে। সেখানে বিচারের দাবিতে সোচ্চার হওয়াটাও একটু কঠিন।

এ সম্পর্কিত আরও খবর