স্বপন মামার পাশে ‘সাংস্কৃতিক প্রতিবাদে’ ঢাবি শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-25 14:32:52

গান, কবিতা, আবৃত্তি, বক্তৃতা, অভিনয় ইত্যাদির মধ্য দিয়ে ধর্ষণ এবং সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন ঢাবি শিক্ষার্থীরা। আর এভাবেই মেয়ের ধর্ষণের বিচারপ্রার্থী স্বপন মামার পাশে দাঁড়িয়েছেল তারা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় ‘স্ট্যান্ড ফর স্বপন মামা’ ব্যানারে এই ব্যাতিক্রমধর্মী প্রতিবাদের আয়োজন  করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ব্যান্ড সোসাইটি, ডিবেটিং ক্লাব, সাহিত্য সংসদ এর মতো সংগঠনগুলো।

সড়ক দ্বীপের এ আয়োজন থেকে তাকে আর্থিক সহযোগিতা করতে আজকের দিনের জন্য এককাপ চা বিশ টাকায় খাচ্ছেন শিক্ষার্থীরা। এছাড়া বিভিন্ন ধরনের বক্স স্থাপন করে স্বপন মামাকে সহযোগিতা করছেন শিক্ষার্থীরা।

স্বপন মামার পাশে ‘সাংস্কৃতিক প্রতিবাদে’ ঢাবি শিক্ষার্থীরা/ ছবি: বার্তা২৪.কম

টিএসসির চা বিক্রেতা স্বপন মামা। মেয়ের ধর্ষণের বিচার চাইতে গিয়ে মামলা এবং হয়রানির শিকার হয়ে নাকাল স্বপন মামা ও তার পরিবার। হিমশিম খাচ্ছেন মামলার খরচ চালাতে গিয়ে। স্বপন মামাকে সাহায্য করতেই এই আয়োজন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইয়াছিন মোল্লা বলেন, স্বপন মামা একটি পরিচিত মুখ। তার পরিবারের সাথে ভয়ানক অন্যায় হয়েছে।

আরও পড়ুন: মেয়ের ধর্ষণের বিচারপ্রার্থী ‘স্বপন মামা’র পাশে ঢাবি

শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো দেখে আবেগ আপ্লুত স্বপন মামা। তিনি বার্তা২৪.কম-কে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সবসময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেখেছি। কিন্তু আমার মতো একজন চা বিক্রেতার পাশে তারা দেওয়ালের মতো দাড়িয়েছে। আমি অনেক বেশি কৃতজ্ঞ।

স্বপন মামা বলেন, আমাকে এবং আমার পরিবারকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। আমি দেশের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তি বর্গের দৃষ্টি আকর্ষণ করছি।

এ সম্পর্কিত আরও খবর