ঢাবির ১৮ হল গ্রন্থাগারে স্থাপিত হচ্ছে 'বঙ্গবন্ধু কর্নার'

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 17:28:53

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ স্মরণ করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ১৮ টি হলের গ্রন্থাগারে স্থাপন করা হবে 'বঙ্গবন্ধু কর্নার'। বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এগুলোর উদ্বোধন করা হবে।

শনিবার (১৮ জানুয়ারি) ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

লিখিত বক্তব্যে সাদ বলেন, বাঙালি জাতিসত্তার অস্তিত্বে যে দুটি শব্দ অমোচনীয় তা হলো বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানা আবশ্যিক। তাই আমাদের মূল্যবোধ সম্পন্ন মানুষ হয়ে উঠতে হলে যে স্বপ্নের বীজ জাতির জনক বপন করেছিলেন সেই স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে হলে আমাদের এই ইতিহাস জানা আবশ্যিক।

তিনি আরও বলেন, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ স্মরণ করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল গ্রন্থাগারে ডাকসুর পক্ষ থেকে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হবে। বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু, বাংলাদেশের মুক্তি সংগ্রামের ইতিহাস ও ঐতিহাসিক বইসমূহ স্থান পাবে। এর জন্য প্রয়োজনীয় বই ও শেলফ ডাকসু সরবরাহ করবে।

এ সম্পর্কিত আরও খবর