ইবিতে মুখোমুখি ছাত্রলীগের দু'পক্ষ

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 05:02:52

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিয়েছে। এর ফলে ক্যাম্পাসে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের ক্যাম্পাসে আসার সংবাদে তাদেরকে প্রতিহত করার লক্ষে মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান নিয়েছে একাংশের (পদবঞ্চিত) নেতাকর্মীরা।

অন্যদিকে সভাপতি-সম্পাদককে নিরাপত্তা দিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেন তাদের অনুসারীরা। দু'গ্রুপের এই মুখোমুখি অবস্থানে ক্যাম্পাসে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হয়েছে। এর ফলে আতঙ্ক বিরাজ করছে শিক্ষার্থীদের মধ্যে।

দলীয় সূত্রে , সকাল সাড়ে ১১টার দিকে দলীয় টেন্ট থেকে একাংশের (পদবঞ্চিত) নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রধান ফটকের দিকে গেলে সভাপতি-সম্পাদক গ্রুপের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় পদবঞ্চিতরা ধাওয়া দিলে বাকিরা পালিয়ে যায়।

প্রতিবেদনটি লেখা অবদি ছাত্রলীগের একাংশের (পদবঞ্চিত) নেতাকর্মীরা ক্যাম্পাসে অবস্থান ও বিক্ষোভ অব্যাহত রেখেছেন। এছাড়া যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ক্যাম্পাসের পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান বলেন, ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ বজায় রাখাতে আমরা কাজ করছি। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী, র‍্যাব ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন।

উল্লেখ্য, কেন্দ্র থেকে অর্থের বিনিময়ে নতুন কমিটি আনার অভিযোগ এনে সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের চলতি কমিটিকে অবৈধ দাবি করেন একাংশের নেতাকর্মীরা। একইসঙ্গে কমিটির সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

এ সম্পর্কিত আরও খবর