বঙ্গবন্ধুকে 'ডক্টর অব লজ' ডিগ্রি দেবে ঢাবি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 22:51:17

মুজিববর্ষ উপলক্ষে  বিশেষ সমাবর্তন আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। আগামী ৫ সেপ্টেম্বর  বিশেষ সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সমাবর্তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি’ প্রদান করা হবে।

আজ বৃহস্পতিবার উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গঠিত সমন্বয় কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ ব্যানার্জি সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। বর্ণাঢ্যভাবে মুজিববর্ষ উদযাপনের সার্বিক প্রস্তুতি নিয়ে সভায় আলোচনা হয়।

এছাড়া মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টি’ প্রতিষ্ঠা, আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন, রচনা প্রতিযোগিতা, প্রামাণ্যচিত্র নির্মাণ, ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক গ্রন্থ প্রকাশসহ বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর