চট্টগ্রামে এই প্রথম ইডিইউতে 'প্লেসমেন্ট ডে'

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম থেকে: | 2023-09-01 19:05:08

সদ্য গ্র্যাজুয়েশন শেষ করা তরুণদের ক্যারিয়ার গঠনে সাহায্য করার লক্ষ্যে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) চট্টগ্রামে এই প্রথমবারের মতো আয়োজন করেছে ‘প্লেসমেন্ট ডে-২০২০’।

শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের মোজাফফর নগরে অবস্থিত ইডিইউ'র স্থায়ী ক্যাম্পাসে শেঠ প্রপার্টিজ ও কেএসআরএম'র সহযোগিতায় এক দিনব্যাপী এই প্লেসমেন্ট ডে-২০২০ এর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা

প্লেসমেন্ট ডে ২০২০ উপলক্ষে শিক্ষার্থীরা দেশী-বিদেশি ৩০টি প্রতিষ্ঠানের সঙ্গে চাকরির এবং নিজের ক্যারিয়ারের বিষয়ে সরাসরি যোগাযোগ করার সুযোগ পাচ্ছেন।

এছাড়া ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে বিভিন্ন ইন্ডাস্ট্রিতে শীর্ষ পর্যায়ের কর্মরত দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তিগণ চাকরি প্রাপ্তিতে বর্তমানে প্রতিষ্ঠানগুলো কী কী দক্ষতা আশা করে সে বিষয়ে পরামর্শ ও দিক নির্দেশনামূলক সেমিনারেরও আয়োজন করা হয়েছে।


ইডিইউ প্লেসমেন্ট ডে-২০২০ সূত্রে জানা যায়, 'প্লেসমেন্ট ডে'তে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো শেঠ প্রপার্টিজ, কেএসআরএম, টেরাকোটা, বিএসআরএম, এমজিএইচ, গ্রামীণফোন, প্যাসিফিক জিন্স, রবি, কনফিডেন্স সিমেন্ট, এপিক প্রপার্টিজ, এলিট পেইন্ট, দি সিটি ব্যাংক লিমিটেড, কেনপার্ক ও রিজেন্সি, ফ্রোবেল একাডেমি, পিটুপি, র‌্যাংকস এফসি প্রপার্টিজ, মাইডাস সেফটি, সিপিডিএল, ভিভো, আকাশ ডিটিএইচ (বেক্সিমকো গ্রুপ), মমতা, আইডিপি, ট্যালেন্ট ম্যানেজমেন্ট, বিওয়াইএলসি ও লিডস বাংলাদেশ।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সম্মানিত অতিথিরা

ইডিইউ'র প্লেসমেন্ট ডে-২০২০ এ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোতে গ্র্যাজুয়েটরা বিভিন্ন পদে নিয়োগ পেতে সিভি দেওয়ার পাশাপাশি সরাসরি সাক্ষাৎকার ও লিখিত পরীক্ষা দেওয়ারও সুযোগ পাচ্ছেন।

অন্যদিকে প্লেসমেন্ট ডে'তে আগত দর্শনার্থীরা অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোতে চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্য ও সুযোগ-সুবিধাসমূহ জানতে পারছেন। এছাড়া এসব প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের বিষয়েও জানাতে পারছেন।

অতিথিদের বক্তব্যে বিভিন্ন প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের বিষয়ে জানতে পারেন অংশগ্রহণকারীরা

এ দিকে ইডিইউ'র প্লেসমেন্ট ডে-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইডিইউর উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সাঈদ আল নোমান, বাংলাদেশে গুগলের প্রাক্তন কান্ট্রি ম্যানেজার মনিরুল কবির, জুনকস কনসাল্টিংয়ের সহপ্রতিষ্ঠাতা মতিউল ইসলাম নওশাদ ও একুশে টেলিভিশনের আবাসিক সম্পাদক রফিকুল বাহার রফিকুল বাহার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর