ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 21:48:25

স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিলো ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)।

রোববার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পক্ষ থেকে নবীনদের বরণে ছিলো ব্যাপক আয়োজন। ফুলের তোড়া দিয়ে ও মিষ্টি মুখ করানোর মধ্য দিয়ে নবীনদেরকে বরণ করে নেওয়া হয়। বিভাগের পাশাপাশি বিভিন্ন ছাত্র সংগঠন পৃথকভাবে নবীনদেরকে বরণ করে নেয়।

নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। স্বপ্ন পূরণের সারথি হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে বেশ উচ্ছ্বাসিত তারা। এ বিষয়ে বার্তা২৪.কম এর সঙ্গে স্বপ্ন ও অনুভূতির কথা ভাগাভাগি করেন নবীন শিক্ষার্থীরা।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ/ছবি: বার্তা২৪.কম 

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের নবীন শিক্ষার্থী নাঈব হাসান বলেন, আমার অনেক দিনের স্বপ্ন বিশ্ববিদ্যালয়ের মত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করার। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও আজ অরিয়েন্টেশন ক্লাস করতে পেরে সেই স্বপ্ন পূরণ হয়েছে।

বাংলা বিভাগের নবীন শিক্ষার্থী ফারহানা জুঁই বলেন, ‘আমাদের শিক্ষক ও বড় ভাইয়া-আপুরা যেভাবে আমাদেরকে বরণ করে নিয়েছেন, তা সত্যি অসাধারণ। নিজের একান্ত প্রচেষ্টা ও সবার সহযোগিতায় পিতামাতা ও দেশের মুখ উজ্জ্বল করতে চাই।

নবীনদের পদচারণায় মুখর ইবি ক্যাম্পাস/ ছবি: বার্তা২৪.কম

বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ৪ থেকে ৬ নভেম্বর। এ বছর বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের অধীন ৩৪টি বিভাগে মোট ২ হাজার ৩০৫ জন শিক্ষার্থী ভর্তি হন।

এ সম্পর্কিত আরও খবর