শিক্ষার্থীদের জন্য বাস চাইলেন সাদ্দাম

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 23:46:01

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের যাতায়াত সমস্যা সমাধানে জীবন বিমা করপোরেশনের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের কোষাধ্যক্ষের নিকট চিঠির মাধ্যমে নতুন বাস চেয়েছেন ডাকসুর সহসাধারণ সম্পাদক (এজিএস) ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

রোববার (২৬ জানুয়ারি) ডাকসুর কোষাধ্যক্ষ বরাবর এ আবেদন জানান তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন ডাকসুর পরিবহন বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিমা তানজিম অর্নি প্রমুখ।

সাদ্দাম হোসেন বার্তা২৪.কম-কে বলেন, আমরা দীর্ঘদিন শিক্ষার্থীদের পরিবহন সমস্যা নিরসনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছি।একই সঙ্গে বিভিন্ন মাধ্যম থেকে আমরা সহযোগিতা নিতে চেষ্টা করছি। সাদ্দাম বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে এই সমস্যার সমাধান হবে বলে আমরা আশা করছি।

চিঠিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয় না হওয়ার ধরুন শিক্ষার্থীদের ৪৯% অনাবাসিক থেকে শিক্ষা কার্যক্রম পরিচালিত করছে। এই বিপুল সংখ্যক শিক্ষার্থী প্রতিদিন দূর-দূরান্ত থেকে নিয়মিত ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। কিন্তু পরিতাপের বিষয় এই যে, এই বিপুল সংখ্যক শিক্ষার্থীদের জন্য যে পরিমাণ বাস প্রয়োজন সে পরিমাণ বাস আমাদের বিশ্ববিদ্যালয়ে নেই।

এতে আরও বলা হয়, বাসের অপ্রতুলতার কারণে শিক্ষার্থীদের নিত্য যাতায়াতে অপরিমেয় দুর্দশার সম্মুখীন হতে হয়। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবহনের জন্য পর্যাপ্ত সংখ্যক আধুনিক সুপরিসর বাস প্রদান করে শিক্ষার্থীদের জন্য উপযুক্ত শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে সহযোগিতা কামনা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর