জাবি শিক্ষক সমিতির নির্বাচনে ভিসিপন্থীদের সংখ্যাগরিষ্ঠতা

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 05:46:10

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে মোট ১৫টি পদের মধ্যে ৯টি পদ পেয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে ভিসিপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’।

অন্যদিকে, ৬টি পদে জয়লাভ করেছেন ভিসি বিরোধী শিক্ষকদের জোট ‘সম্মিলিত শিক্ষক সমাজ’।

সোমবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক এ কে এম আবুল কালাম।

শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ভিসিপন্থী শিক্ষক এ এ মামুন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ও ভিসি বিরোধী শিক্ষক মোহাম্মদ আমজাদ হোসেন।

উপাচার্যপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’ থেকে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি পদে অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান ও কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মো. মোতাহার হোসেন।

এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক আহমেদ রেজা, অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক ইসমত আরা, সহযোগী অধ্যাপক হুসাইন মো. সায়েম, সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম এবং সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন।

উপাচার্য বিরোধী শিক্ষকদের সংগঠন ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ থেকে নির্বাচিতরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন। এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক মনোয়ার হোসেন, সহযোগী অধ্যাপক উম্মে সায়কা ও সহযোগী অধ্যাপক হোসনে আরা।

এর আগে সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে দুপুর দেড়টা পর্যন্ত। পরে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক এ কে এম আবুল কালাম নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে মোট ৫৯৮ জন ভোটারের মধ্যে ৫৬০ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর