জবি শিক্ষক সমিতির সভাপতি আবদুল্লাহ, সম্পাদক শামীমা

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 11:05:22

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির ২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৷ নির্বাচনে সভাপতি পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূরে আলম আবদুল্লাহ এবং সাধারণ সম্পাদক অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামীমা বেগম নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ চলে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভোট গ্রহণ শেষে বিকেল সাড়ে ৪টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনরা অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান খন্দকার।

নির্বাচনে সাদা দল অংশগ্রহণ করেনি । নির্বাচনে নীল দলের দুই অংশ ও আলাদা আলাদাভাবে অংশগ্রহণ করে। ‘জয় বাংলা শিক্ষক সমাজ’ নতুন দল হিসাবে শুধুমাত্র সভাপতি পদে অংশগ্রহণ করেন অধ্যাপক মিল্টন বিশ্বাস।

ফলাফলে সভাপতি পদে অধ্যাপক নুরে আলম আবদুল্লাহ ৩১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. শওকত জাহাঙ্গীর পেয়েছেন ১৯৩ ভোট এবং অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস পেয়েছেন ১০ ভোট। সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. শামীমা বেগম ২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. এ কে এম লুৎফুর রহমান পেয়েছেন ২৩৩ ভোট।

কোষাধ্যক্ষ পদে অধ্যাপক জহির উদ্দিন আরিফ ২৮৮ ভোট পেয়ে নির্বাচিত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. সিদ্দুকুর রহমান ২৩২ ভোট পেয়েছেন। তাছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মমিন উদ্দিন ৩০৯ ভোট পেয়ে নির্বাচিত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আব্দুল কাদের ২১২ ভোট পেয়েছেন।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে ড. জি এম আলামিন (৩৬৩), অধ্যাপক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন (৩৪৭), নোমান মাহফুজ (৩৩৮), মোহাম্মদ ইলিয়াস (৩১৬), ড. রেজাউল হোসেন(৩০৪), মোহাম্মদ ইমরান হোসেন (২৯৭), শহানা আক্তার (২৮৮), অধ্যাপক ড. আবুল হোসেন (২৮৬), ড.প্রতিভা রানী কর্মকার (২৮৬) ও লুৎফুন্নাহার (২৮৫) নির্বাচিত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর