ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন নোবিপ্রবির ব্যবসায় বিভাগের শিক্ষকরা

, ক্যাম্পাস

নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 05:21:18

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অনির্দিষ্টকালের জন্য ক্লাস, পরীক্ষা বর্জন করেছেন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষকরা।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ক্লাস টেস্ট পরীক্ষায় নকল ধরায় ত্রান্তিকা মাকসুদি নামে এক শিক্ষকের সঙ্গে দুর্ব্যবহার করেন শিক্ষার্থী মাহাবুবুর রহমান রাফসি। তিনি এমবিএ চতুর্থ ব্যাচের শিক্ষার্থী।

ওই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বুধবার (২৯ জানুয়ারি) সকাল থেকে সকল ধরনের ক্লাস, পরীক্ষা বর্জন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষকরা।

ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মাহবুবুর রহমান জানান, শিক্ষকদের সম্মান করা শিক্ষার্থীদের দায়িত্ব ও কর্তব্য। সেখানে এমবিএ'র ওই শিক্ষার্থী কীভাবে শিক্ষকের সঙ্গে বেয়াদবি করে তা আমার বোধগম্য নয়। আমাদের সহকর্মীর সঙ্গে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবগত করেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক বিচার না করা পর্যন্ত আমরা সকল ধরনের ক্লাস, পরীক্ষা বর্জন করলাম।’

নোবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘অভিযুক্ত ওই শিক্ষার্থীকে আমরা সাময়িক বহিষ্কার করেছি। এ ঘটনার তদন্ত করে আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব।’

এ সম্পর্কিত আরও খবর