বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে ‘মাই বিডিইউ’ অ্যাপ উদ্বোধন

বিবিধ, ক্যাম্পাস

বিডিইউ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 21:39:03

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য ‘মাই বিডিইউ’ মোবাইল অ্যাপ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। অ্যাপের মাধ্যমে বিডিইউ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রেশন, রেজাল্ট, পরীক্ষার রুটিন, এলএমএস, যাতায়াত ভাড়া, ফটোকপিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ ডিজিটাল পদ্ধতিতে নিতে পারবেন।

২৯ জানুয়ারি (বুধবার) গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে মোবাইল অ্যাপটি উদ্বোধন করা হয়। একই অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলার জন্য এখন থেকেই প্রস্তুত হওয়ার আহ্বান জানান তিনি।

২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের হাতে জাতির পিতার লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনীর ওপর অধ্যাপক ড. হারুন অর রশিদের লেখা অসমাপ্ত আত্মজীবনী পুনর্পাঠ, বিশ্ববিদ্যালয়ের ডায়েরি, ক্যালেন্ডার, একাডেমিক ক্যালেন্ডার, সায়েন্টিফিক ক্যালকুলেটর, ৩২ জিবি পেনড্রাইভ, শিক্ষার্থীদের ডিজিটাল আইডি কার্ড সম্বলিত একটি গিফট বক্স তুলে দেন উপাচার্য। পাশাপাশি শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইনে একটি করে ই-মেইল আইডি, একটি ভার্চুয়াল মেশিন এবং বিশ্ববিদ্যালয়ের ক্লাউড সার্ভারে প্রতি শিক্ষার্থীর জন্য ২০০ জিবি হোস্টিং সুবিধাও দেয়া হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আশরাফ উদ্দিন, অধ্যাপক ড. আকতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর