নোবিপ্রবির তৃতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ

বিবিধ, ক্যাম্পাস

নোবপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 18:22:12

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির তৃতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ হয়েছে। শূন্য আসনের বিপরীতে আগামী ৬ ফেব্রুয়ারি ভর্তির সাক্ষাৎকার নেওয়া হবে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সচিব প্রফেসর ড. মো. আবুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এটি জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এ, বি, সি, ই ও এফ ইউনিটে যথাক্রমে ৩৭, ৩১, ৩২, ৮ ও ৭ টি এবং ডি ইউনিটে বিজ্ঞান বিভাগে ২৮ টি, মানবিক বিভাগে ১টি (শুধুমাত্র পরিসংখ্যান) ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৩টি আসন শূন্য আসন হিসেবে খালি রয়েছে।

এই আসনের বিপরীতে এ ইউনিট (মেরিট ৬১২-৭০১ যারা পূর্বে চয়েজ ফর্ম জমা দিয়েছে এবং ৭০২-১০০১), বি ইউনিট (৪০২-৭০১) ও সি ইউনিট (৪৬৭-৭০১ যারা পূর্বে চয়েজ ফর্ম জমা দিয়েছে এবং ৭০২-১০০১) সকাল ১০ টা, ডি ইউনিট বিজ্ঞান (২২৩-২৫২ যারা পূর্বে শুধুমাত্র বাংলা বিভাগের জন্য চয়েজ ফর্ম জমা দিয়েছে; ৬৪৮-৮০২ যারা পূর্বে চয়েজ ফর্ম জমা দিয়েছে এবং ৮০৩-১০০১), মানবিক (৯১-১০১ যারা পূর্বে চয়েজ ফর্ম জমা দিয়েছে) ও বাণিজ্য (২৫২-৪০০ যারা পূর্বে চয়েজ ফর্ম জমা দিয়েছে এবং ৪০১-৪৫০) সকাল ১১টা ৩০ মিনিটে এবং ই ইউনিট (৫২৯-৭১৮ যারা পূর্বে চয়েজ ফর্ম জমা দিয়েছে এবং ৭১৯-৯০১) ও এফ ইউনিট (১৪৫-২০১ যারা পূর্বে চয়েজ ফর্ম জমা দিয়েছে এবং ২০২-২২৫) দুপুর ১২টা সাক্ষাৎকারে অংশ নিবে।

প্রসঙ্গত, গত ১ ও ২ নভেম্বর অনুষ্ঠিত হয় নোবিপ্রবি ভর্তি পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষায় ৬ ইউনিটে ১ হাজার ২৮৫টি (কোটা ছাড়া) আসনের বিপরীতে মোট ৬৮ হাজার ৭৪৩ জন আবেদন করেন। এতে মোট অংশগ্রহণকারীর মধ্যে ৬১.৮৫ শতাংশ পাস করেন। গত ২৪ নভেম্বর থেকে শুরু হয়ে ১ ডিসেম্বর পর্যন্ত ১ম মেধাতালিকার ভর্তি কার্যক্রম চলে।

এ সম্পর্কিত আরও খবর